অবস্থান বর্ণনা
একটি বিমান রক্ষণাবেক্ষণ ইঞ্জিনিয়ার কোনও বিমান সঠিকভাবে এবং নিরাপদে পরিচালিত হয় তা নিশ্চিত করার জন্য দায়বদ্ধ। একজন রক্ষণাবেক্ষণ ইঞ্জিনিয়ার মেরামত করতে পারে, সমস্যা সমাধান করতে পারে, পরিদর্শন করতে পারে এবং এয়ারক্র্যাফ্টগুলিতে আপগ্রেড করতে পারে। প্রতিদিনের দায়িত্বগুলির মধ্যে রেকর্ড রাখা এবং তফসিল রক্ষণাবেক্ষণ সম্পাদন, জরুরি মেরামত করা বা ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) পরিদর্শনগুলির জন্য প্রস্তুতি অন্তর্ভুক্ত থাকতে পারে।
কাজের পরিবেশ
কিছু প্রাক ফ্লাইট চেক সমস্ত আবহাওয়ার অবস্থার বাইরে বাইরে হয়। অন্যান্য কাজ হ্যাঙ্গার বা কর্মশালায় ঘরে বসে। একটি বিমানের অভ্যন্তরে কাজ প্রায়শই সঙ্কুচিত এবং বিশ্রী অবস্থানে ঘটে। এটি হাঁটু এবং বাঁক অন্তর্ভুক্ত করতে পারে। কিছু কাজ উচ্চতা হতে পারে। কর্মশালা ভিত্তিক কাজ হালকা হতে পারে।
বেতন আউটলুক
বেসিক এয়ারক্রাফ্ট ইঞ্জিনিয়ারের প্রারম্ভিক মজুরি নির্ভর কোম্পানির আকার, অবস্থান, অভিজ্ঞতা এবং নৈপুণ্যের ধরণের উপর নির্ভর করে। দীর্ঘায়ু, লাইসেন্স রাখা, লাইনের কাজ বা শিফ্টের কাজের বেতনও বৃদ্ধি পায়। একটি এন্ড পি সার্টিফিকেট এবং 10 বছরের অভিজ্ঞতার সাথে একটি শীর্ষস্থানীয় এয়ারলাইন মেকানিক প্রতি বছরে $ 73,000 বা ঘন্টা প্রতি ঘন্টা $ 45.00 থেকে বেশি অর্জনের আশা করতে পারে।
সাধারণ বিমান চলাচলে, মেকানিকের বেতন মূলত সার্ভিস করা বিমানের আকারের দ্বারা নির্ধারিত হয়। এএন্ডপি লাইসেন্সবিহীন মেকানিক্সগুলি যথেষ্ট কম করে এবং সাধারণত চাকরি খুঁজে পেতে আরও বেশি অসুবিধা হয়। ভবিষ্যদ্বাণী করা হয় যে আগামী কয়েক বছরে সাধারণ বিমান চলাচল মেকানিক্সের মজুরি বাড়বে। তবে এটি বড় এয়ারলাইনস দ্বারা প্রদত্ত বেতনের চেয়ে কম থাকবে।
পেশা নির্বাচনের সুযোগ
বিমান রক্ষণাবেক্ষণে বিশেষী বিমান সংস্থা এবং স্বাধীন সংস্থা হ'ল বিমান রক্ষণাবেক্ষণ ইঞ্জিনিয়ারদের প্রধান নিয়োগকর্তা emplo অন্যরা ব্যবসায়িক বিমান, এয়ার ট্যাক্সি, পুলিশ, এয়ার অ্যাম্বুলেন্স, জরিপ, কৃষি এবং পাইলট প্রশিক্ষণ সহ সাধারণ বিমানের ক্ষুদ্র নিয়োগকারীদের জন্য কাজ করেন। ফ্লাইং ক্লাবগুলি বিমান ইঞ্জিনিয়ারদেরও নিয়োগ দেয়। কিছু ইঞ্জিনিয়ার ফ্রিল্যান্স কাজ করে।
অনেক ছোট প্রতিষ্ঠান কেবল প্রশিক্ষিত প্রকৌশলী নিয়োগ করে ruit এটি সাধারণত বড় নিয়োগকর্তারা প্রশিক্ষণ প্রকল্প দেয় তবে প্রবেশের জন্য প্রতিযোগিতা তীব্র। প্রশিক্ষিত বিমান রক্ষণাবেক্ষণ ইঞ্জিনিয়ারদের ঘাটতি রয়েছে। লাইসেন্সধারীদের বিশেষত চাহিদা রয়েছে। বিশেষত এভিওনিক্স বিশেষজ্ঞরা।
সিনিয়র এবং সুপারভাইজার পদে অগ্রগতি সম্ভব হতে পারে, বিশেষত লাইসেন্সপ্রাপ্ত হলে। আরও অগ্রগতি পরিচালনা পদে সম্ভব। কিছু অভিজ্ঞ প্রকৌশলী বিমান উত্পাদনকারীদের সাথে উত্পাদন ফিটিং বা নকশা এবং বিকাশে কাজ চাইতে পারেন। অন্যরা ফিটার হিসাবে সশস্ত্র বাহিনীর কাছে আবেদন করতে পারে।